ভালবাসায় স্বপ্নীল
- তানভীন ১৯-০৫-২০২৪

নিতান্ত কিছু সপ্ন আর নিত্যনূতন আশায়
পরিবর্তন এনে দেয় জীবনের শুকনো ভালবাসায় ।
আজি মোর মম জানিতে চায় উদ্ভ্রান্ত করি
ভালবাসা কেন তুই আহামরি ?
রাগার জন্যই কি রেগে যাওয়া
নাকি নিছক মন ভূলানো আর্তনাদ !
অদ্ভুত মায়াকাননে তুই রেখেছিস আমায়
সাজিয়ে মুগ্ধতার ফাদঁ ।
আমি কি তোর কান্না নাকিরে
চোখের জলে করব টলমল
থমকে থাকব নয়ন ভরে ,
নাকি সহ্যকর চলমান ক্যানক্যানানি ।
তুই বল, তুই কি চাস বল ?
নগ্ন ইচ্ছার মুক্ত বাতাস
নাকি মায়া দিয়ে ঘেড়া ভালবাসার ব্যালকনি ।
তোর ইচ্ছার উর্দ্ধে আমি যেতে পারিনি
বা যাওয়ার ক্ষমতা আমার অর্জিত হয়নি ,
তা নিয়ে আমি নই শংকিত ।
তুই কি ভাবিস ?
তোর শূণ্য মনের আমি সাংখ্যিক সমীকরণ !
নাকি ভালবাসার পূর্ণ আস্তাবল ।
তুই কি ভাবিস ?
তুই আমার রক্তের অক্সিজেন !
ভেবে ভূল করিস নি !
আমার চোখ তোর ভূল দেখেনি কোনদিন ।
আয় তুই আজ নিষুথে নম্রতার চাদরে
চাঁদ দেখব চার নয়ন এক করে ।
রাতটা হয়ে যাক বর্ণিল
তোর ভালবাসায় স্বপ্নীল ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

abdurrazzak7529
০২-০৯-২০১৬ ২৩:১৭ মিঃ

ভালো লাগলো খুব!